করোনা শনাক্তে পাকিস্তানকে ছাড়ালো বাংলাদেশ

Social Share

দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন। শনিবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়। ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার পর্যন্ত পাকিস্তানে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯২ হাজার ১৭৪ জন। ফলে করোনা শনাক্তের বিবেচনায় বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলেছে। তাতে বিশ্ব পরিসংখ্যানেও বাংলাদেশের অবস্থান পরিবর্তন হয়ে ১৬ থেকে ১৫ তে উন্নীত হয়েছে। আর পাকিস্তান ১৫ থেকে ১৬ নম্বরে নেমেছে।
এছাড়া নতুন রোগী শনাক্তের পরিসংখ্যানে বাংলাদেশের অবস্থান এখন ৬-এ। আর করোনা সক্রিয় রোগীর তালিকায় অবস্থান ৯-এ। বাংলাদেশে বর্তমানে করোনায় আক্রান্ত রোগী আছে ১ লাখ ১৩ হাজার ১৫১। বাংলাদেশের আগে করোনা আক্রান্ত রোগীর তালিকায় আছে মেক্সিকো, তার অবস্থান ৮-এ। তাদের করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৭১৫।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৫৯৫টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৬টি। এখন পর্যন্ত ১৪ লাখ ৩১ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ২৬৫ জন। এখন পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৪৬ জন, এই পর্যন্ত ৩ হাজার ৯০৭ জন মৃত্যু । ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৫২ জন, এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৭৫ হাজার ৫৬৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।