করোনা রোধে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সাহসী ভূমিকা রাখছেন : হুইপ ইকবালুর

Social Share

কোভিড-১৯ প্রতিরোধে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সাহসী ভূমিকা পালন করছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই সাহসিকতার পুরস্কার তুলে দিবেন। কোনো রোগী যেন স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে। দেশের এই সংকটময় মূহুর্তে চিকিৎসকদের অবদান জাতি কোনো দিন ভুলবে না।

বৃহস্পতিবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুর-এ স্বাস্থ্য সেবা সংক্রান্ত ও করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটির সভায় এসব কথা বলেন তিনি।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আরও বলেন, স্বাস্থ্য বিধি মেনে চলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ঘরে থাকলে সুস্থ হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রতিরোধে সকল ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। চিকিৎসকদের উৎসাহিত করার জন্য প্রণোদনা ও বীমার ব্যবস্থা করেছেন।

এসময় বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মো. মাহফুজুল আলম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেস সরকার, হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ, দিনাজপুর বিএমএর সভাপতি ডা. ওযারেস আলী সরকার, সাধারন সম্পাদক বিকে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক (মেডিসিন) ডা. নুরুজ্জামান, (অর্থো) ডা. নাদির হোসেন প্রমুখ।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুর-এ স্বাস্থ্য সেবা সংক্রান্ত ও করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের সকল চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকদের মাঝে ৩৫০টি পিপিই প্রদান করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।