করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

Social Share

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারাদেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।
আজ এক তথ্যবিবরণীতে বলা হয়েছে, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১১ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে ২ লাখ ১৪ হাজার ৪৮৬ টন এবং বিতরণ করা হয়েছে ১ লাখ ৯৮ হাজার ৪৫১ টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৬৮ লাখ ৮৫ হাজার ৬০৬ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৮ লাখ ৮৩ হাজার ৬৩৭ জন।
শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১২৫ কোটির বেশি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৮ কোটি ৩৮ লাখ ২৮ হাজার ১৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৪ কোটি ৯১ লাখ ৭০ হাজার ৩০ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ১ লাখ ২০ হাজার ১৯৬ এবং উপকারভোগী লোক সংখ্যা ৪ কোটি ৪৪ লাখ ২৫ হাজার ৮৯৯ জন।
শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ২২ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ ১ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৮ লাখ ৪৮ হাজার ৬৫৪ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ৩১ হাজার ৪৫৪ জন।