করোনা আক্রান্ত পাকিস্তানের ১০ ক্রিকেটার

Social Share

ইসলামাবাদ: মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড জানালো যে তাদের আরও ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত। সেই সাত ক্রিকেটার হলেন ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনায়িন, মহম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ। পিসিবি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরীক্ষায় রিপোর্টে তাদের করোনা ধরা পড়েছে। এর আগে সোমবার তিনজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল।

সোমার পিসিবি জানায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের তিন প্লেয়ার হায়দার আলি, হ্যারিস রউফ ও লেগ স্পিনার শাদাব খান করোনা আক্রান্ত হয়েছেন। প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রবিবার তাদের পরীক্ষা হয়েছে। তাদের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। উল্লেখ্য, ইংল্যান্ড সফরের জন্যই গোটা পাকিস্তানি ক্রিকেট দলের করোনা পরীক্ষা করা হয়। এরপরেই এক নয়, দুই নয়, একসঙ্গে দশ পাকিস্তানি ক্রিকেটারের করোনা ধরা পড়ল।

তাদেরকে হোম আইসোলেশনের নির্দেশ দেওয়া হয়েছে। পিসিবি জানিয়েছে, পিসিবির মেডিক্যাল টিম এই ক্রিকেটারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। এবং তাদের সঙ্গে সঙ্গে সেলফ আইসোলেশনে যেতে বলা হয়েছে।

আগামী ২৮ জুন, রবিবার ইংল্যান্ডের ফ্লাইট ধরার কথা ছিল টিম পাকিস্তানের। আগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট ও তিনটি টি-২০ সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানে। কিন্তু একসঙ্গে দশজন পাক ক্রিকেটারের করোনা ধরা পড়ায় সিরিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হওয়ার কথা ছিল ইংল্যান্ড-পাকিস্তানের টেস্ট সিরিজ। ১৩ আগস্ট থেকে সাউদাম্পটনে দ্বিতীয় টেস্ট এবং ২১ আগস্ট সাউদাম্পটনে শেষ টেস্ট। এছাড়া ২৮, ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর সাউদাম্পটনে তিনটি ওডিআই ম্যাচ খেলার কথা ছিল।