করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর, ভেঙে গেল আজীবনের জুটি

36
Social Share

করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলিউডের বিখ্যাত  সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোরে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তার ছেলে সঞ্জীব রাঠোর বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

কভিডে আক্রান্ত হওয়ার পর গত সোমবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। ভর্তি করা হয় মুম্বাইয়ের এসএল রাহেজা হাসপাতালে। সেখানে বৃহস্পতিবার রাত সওয়া দশটা নাগাদ তিনি মৃত্যুবরণ করেন।

শ্রাবণ-নাদিমের যৌথ কম্পোজিশন বলিউডে বহু কালজয়ী গানের সৃৃষ্টি করেছে। বলিউডে তাদের পরিচিতি দেয় মিউজিক্যাল ব্লকবাস্টার ছবি ‘আশিকি’র মাধ্যমে। এই ছবির জন্যই প্রথম ফিল্মফেয়ার পুরস্কার পান নাদিম-শ্রাবণ জুটি। তারপর একে একে ‘সাজন’, ‘ফুল অর কাঁটে’, ‘দিওয়ানা’, ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’, ‘রাজা’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘পরদেশ’, ‘ধারকান’, ‘রাজ’-এর মতো সিনেমায় নিজেদের সুরে শ্রোতাদের মুগ্ধ করেছেন।

এই সুরকারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। শ্রেয়া ঘোষাল, আদনান স্বামী, প্রীতম, জিত্‍ গঙ্গোপাধ্যায়-সহ বলিউডের কিংবদন্তীরা শ্রাবণের মৃত্যুতে শোক জানিয়েছেন।  শ্রাবণ রাঠোরের একাধিক কোমর্বিডিটি ছিল। ডায়াবেটিসেও আক্রান্ত ছিলেন তিনি। হাইপারটেনশনেরও ওষুধ খেতে হত তাকে।