করোনায় মারা গেলেন আগরতলা ষড়যন্ত্র মামলায় অভিযুক্ত, ফরিদপুর জেলা জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলম: জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি’র শোক

Social Share

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার এক শোকবার্তায় আগরতলা ষড়যন্ত্র মামলায় অভিযুক্ত, মুক্তিযুদ্ধে ৯নং সেক্টরের অধীনে  সেক্টর জয়েন্ট নেভাল কমান্ডার, নৌ-কমান্ডো হিসাবে দুঃসাহসী বীর মুক্তিযোদ্ধা, ফরিদপুর জেলা জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন ও সহযোদ্ধাদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। বার্ধক্যজনিত ও বাতজ্বরের ব্যাথা নিয়ে ঢাকার মিরপুরের একটি বেসরকারী হাসপাতালে ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলম চিকিৎসা চলাকালীন অবস্থায় করোনা সংক্রামন সনাক্ত হলে, তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে করোন চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে গত বুধবার থেকে তিনি আইসিইউতে ছিলেন। তিনি  ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার রাত ৭টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্না…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং তিন কণ্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলমের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতীয় বীর ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলম স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাদের অন্যতম। তিনি স্বাধীনতার স্বপ্ন দেখে চুপ করে বসে থাকেননি। যে কোনো মূল্যে স্বাধীনতা অর্জনের জন্য জীবনের ঝুঁকি নিয়ে রাজনৈতিক ও সামরিক পথে পদক্ষেপ নিয়েছিলেন। তারা বলেন, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা এই মহান জাতীয় বীর মুক্তিযুদ্ধে দুঃসাহসিক ভুমিকা পালন, মুক্তিযুদ্ধের চেতনায় সমাজতান্ত্রিক বাংলাদেশ রাষ্ট্র গড়ে তোলার জন্য স্বাধীন দেশে ক্ষমতার লোভ-মোহ-অংশীদারিত্ব ত্যাগ করে বাংলাদেশের প্রথম বিরোধী ও সমাজতান্ত্রিক বিপ্লবী দল জাসদ গঠন এবং ফরিদপুর জেলা জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে বিপ্লবী সংগ্রাম গড়ে তোলা, ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে জাসদ দলীয় প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিদ্বতা করা, পরবর্তীতে জেল-জুলুম সহ্য করেও স্বৈরশাসন ও সামরিক শাসনের বিরুদ্ধে গণতন্ত্র ও সমাজবদলের লক্ষ্যে আপোষহীন ভুমিকা পালনের জন্য  চিরস্মরণীয় হয়ে থাকিবেন।
বার্তা প্রেরক
সাজ্জাদ হোসেন
দফতর সম্পাদক, জাসদ
০১৭১২৬৩৭৪৬৫, ০১৯১১৫৮৫৯৪৫