করোনায় পূর্ণ হলো ৬৪ জেলা

করোনায় বাংলাদেশ।
Social Share

করোনাভাইরাসে আক্রান্ত হতে বাদ রইল না একটি জেলাও। ৬৪টি জেলাতেই ছড়িয়ে পড়ল করোনা। সর্বশেষ দেশ হিসেবে পার্বত্য জেলা রাঙ্গামাটি করোনামুক্ত থাকলেও অবশেষে সেখানেও পাওয়া গেল আক্রান্ত রোগী। আক্রান্তদের একজন শহরের রিজার্ভবাজার, দুইজন হাসপাতাল এলাকা ও একজন দেবাশিষ নগরের বাসিন্দা।

বুধবার (৬ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, রাঙ্গামাটিতে ৪জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মাধ্যমেই দেশের ৬৪টি জেলায় করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে নিশ্চিত হওয়া গেল।

তিনি বলেন, “গত দুই দিনে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। ২২টি নমুনার পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে চট্টগ্রামের নতুন ১২ জন, পুরোনো ১ জন, রাঙামাটিতে শনাক্ত হয়েছেন ৪ জন, লক্ষ্মীপুরের ১ জন, ফেনী জেলায় একজন, নোয়াখালী জেলায় ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।”

এ পর্যন্ত চট্টগ্রামে ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকা, কুমিল্লা, কক্সবাজার ও রাজবাড়িতে করোনা শনাক্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন পাঁচ ব্যক্তিও এই তালিকাও রয়েছেন।