করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ২৩৮১

Social Share

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৩৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪৯ হাজার ৫৩৪ জন করোনা শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

সোমবার (১ জুন) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত্যুবরণকারী ২২ জনের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী তিন জন। বয়স বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আট জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

অঞ্চল বিবেচনায় ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে ছয় জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১০৪টি, পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি নমুনা। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৩৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৪৪৯ জনকে, ছাড়া পেয়েছেন ২২২ জন, বর্তমানে আইসোলেশনে আছেন ছয় হাজার ২১ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন তিন হাজার ২৩৮ জন।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৭০৭ জন, ছাড়া পেয়েছেন তিন হাজার ৭৫২ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টিনে রাখা হয় দুই লাখ ৮৭ হাজার ৮৭৯ জনকে। আর এ পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন দুই লাখ ২৮ হাজার ৭৪৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৯ হাজার ১৩৬ জন।