করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় গোপালগঞ্জে পুলিশের পক্ষ থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

52
Social Share

সুব্রত বিশ্বাস সজিব, গোপালগঞ্জ প্রতিনিধি: করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় গোপালগঞ্জে পুলিশের পক্ষ থেকে আজ শুক্রবার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। মেডিকেলে ভর্তিচ্ছু পরীর্ক্ষার্থী ও অবিভাবকদের মাঝে এসব স্বাস্থ্য সামগ্রী বিতরন করা হয়।  

সকল ৯ টায় জেলা শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ও শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ফটকের সামনে এ কার্যক্রম পরিচালনা করা হয়। মাস্ক বিহীন মেডিকেল কলেজে ভর্তিচ্ছু পরীর্ক্ষার্থীদের মাস্ক পরিয়ে ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবানুমুক্ত করে হলের ভিতরে প্রবেশ করানো হয়। এসময় তাদের অবিভাবক এবং সড়কে চলাচলকারী জনসাধারণের মধ্যেও মাস্ক বিতরণ করা হয়্ ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুর রহমান, ট্রাফিক সার্জেন্ট কামরুল ইসলামসহ পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

অন্যদিকে, সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গোপালগঞ্জের কোটালীপাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগার। একই সঙ্গে সংগঠনটির পক্ষ থেকে মাইকিং করে স্বাস্থ্যবিধি সর্ম্পকে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে। 

আজ শুক্রবার সকালে উপজেলার তারাশী গ্রামের ৫ শতাধিক পরিবারের সকল সদস্যদের মাঝে মাস্ক বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল। 

মাস্ক বিতরণের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে হ্যান্ড মাইকযোগে করোনা ভাইরাসের সচেতনতামূলক প্রচারাভিযান চালায় সংগঠনটির স্বেচ্ছাসেবকেরা। এছাড়া কোটালীপাড়া-গোপালগঞ্জ সড়কের তারাশী ব্রীজে ভ্যানচালক, পথচারীসহ বিভিন্ন শ্রেণীপেশার ৫ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করে জ্ঞানের আলো পাঠাগার।