করোনার টিকা পাঠানোয় মোদিকে ‘ধন্যবাদ’ দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

47
Social Share

ব্রাজিলেও পাঠানো হয়েছে ভারতে তৈরি করোনার ভ্যাকসিন। করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে শুক্রবার ব্রাজিলে ২০ লাখ ডোজ করোনা টিকা ‘কভিশিল্ড’ পাঠিয়েছে ভারত। সে কারণেই ‘সঞ্জীবনী বুটি’র ছবি পোস্ট করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।

শুক্রবার মুম্বাই থেকে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ায় (এসআইআই) উৎপাদন করা কভিশিল্ডের ২০ লাখ ডোজ নিয়ে ব্রাজিলের উদ্দেশে রওনা দেয় পণ্যবাহী বিমান। যে টিকা যৌথভাবে তৈরি করেছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ব্রিটিশ-সুইডিশ সংস্থা অ্যাস্ট্রাজেনেকা। ভারতে সেই টিকা উৎপাদন করেছে সেরাম। আর সেই ঠিকাই পাঠানো হয় ব্রাজিলে।

শুক্রবার এক টুইট বার্তায় নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন জাইর বোলসোনারো। টুইটে হিন্দু দেবতা হনুমানের সঞ্জীবনী বুটিসহ পাহাড় নিয়ে উড়ে যাওয়ার একটি ছবি পোস্ট করা হয়। টুইট বার্তায় তিনি লেখেন, নমস্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্বব্যাপী প্রতিকূলতা অতিক্রম করার জন্য দুর্দান্ত বন্ধুকে পাশে পাওয়ায় ব্রাজিল গর্ববোধ করছে। টিকা পাঠিয়ে আমাদের সাহায্য করার জন্য ধন্যবাদ।

জাইর বোলসোনারোর টুইটকে স্বাগত জানিয়ে টুইট করতে ভুলেননি মোদি। পাল্টা টুইটে তিনি লেখেন, প্রেসিডেন্ট জাইর বোলসোনারো, করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে হাতে হাত মিলিয়ে লড়াইয়ের জন্য ভরসাযোগ্য সহযোগী হিসেবে ব্রাজিলকে পাশে পেয়ে আমরাও গর্বিত। স্বাস্থ্যসেবা নিয়ে সহযোগিতা আমরা আরো জোরদার করবো।

সূত্র : ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস।