করোনার ওষুধ লঞ্চ করলেন বাবা রামদেব, ৬৫ শতাংশ রোগী হবেন সুস্থ

Social Share

নয়া দিল্লীঃ করোনা ভাইরাসের মহামারী গোটা বিশ্বকে আতঙ্কের মধ্যে ফেলে দিয়েছে। কিন্তু ধীরে ধীরে এই ভাইরাসকে হারানোর ওষুধও আবিস্কার হচ্ছে। এবার যোগগুরু বাবা রামদেবের (Ramdev) কোম্পানি পন্তঞ্জলি (patanjali) দাবি করেছে যে, তাঁরা করোনার ওষুধ তৈরি করে নিয়েছে। পতঞ্জলির যোগগুরু রামদেব আর আচার্য বালকৃষ্ণ আপাতত এই বিষয়ে প্রেস কনফারেন্স করছেন, যেখানে ওষুধের ঘোষণা করা হচ্ছে।

পতঞ্জলির দাবি অনুযায়ী, এই ওষুধ করোনাকে হারানো সবথেকে কার্যকর আয়ুর্বেদিক পদ্ধতি। আর এর নাম কোরোনিল (Coronil) দেওয়া হয়েছে। পতঞ্জলির আচার্য বালকৃষ্ণ দাবি করেছেন যে, ‘পতঞ্জলি আয়ুর্বেদের সাহায্যে করোনাকে হারানো ওষুধ আবিস্কার করে ফেলেছে। করোনার এই রোগ যখন থেকে সামনে এসেছে, তখন থেকেই পতঞ্জলি এর ওষুধ বানানোর কাজে লেগে পড়েছে। আর এবার আমাদের প্রচেষ্টা সফল হল।”

https://platform.twitter.com/widgets.js

পতঞ্জলি দাবি করে বলেছে যে, এই গবেষণা সংযুক্ত রুপ্রে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট (PRI) হরিদ্বার অ্যান্ড ন্যাশানাল ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্স (NIMS) জয়পুর দ্বারা করা হয়েছে। এই ওষুধের নির্মাণ দিব্য ফার্মেসি, হরিদ্বার আর পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড হরিদ্বার দ্বারা করা হচ্ছে। তবে এই ওষুধ কবে থেকে আর কোথা থেকে পাওয়া যাবে সেটা নিয়ে এখনো বিস্তারিত জানা যায়নি। আশাকরি উনি এই কনফারেন্সে সমস্ত তথ্য তুলে ধরবেন।