কমলিকা চক্রবর্তীর নতুন গান ‘ভালোবাসি বোল’ (ভিডিও)

Social Share

নতুন গান নিয়ে হাজির হলেন দুই বাংলার শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী। ‘ভালোবাসি বোল’ শিরোনামের এ গানটি প্রকাশ পেয়েছে ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে।  গানটির কথা ও সুর করেছেন  বিখ্যাত লেখক ও গীতিকার অটমনাল মুন।

নতুন এ গানটি নিয়ে শিল্পী কমলিকা চক্রবর্তী বলেন, গানটি পুরোই উচ্ছ্বাস নির্ভর। গানের কথা ও সুর আশা রাখি সবার ভালো লাগবে। গানের সুরে আর কথা আছে গ্রাম বাংলার আবহ আর সংস্কৃতির ছোঁয়া। আমি আশা রাখছি আপনারা সবাই গানটি শুনবেন। গানটি ভালো করে গাওয়ার জন্য আমি চেষ্টা করেছি।

আগামীতে রবিন্দ্রনাথের কিছু গান গাওয়ারও ইচ্ছে আছে বলেও জানান এই শিল্পী। তিনি বলেন, অনেক বড় শিল্পী হওয়ার ইচ্ছে আমার নেই। তবে ভালো কিছু কাজ করতে চাই। গান গাইলে আমি মানসিক প্রশান্তি আসে। গানই আমার প্রাণের তৃপ্তি, গানই আমার শান্তি।

প্রসঙ্গত, কমলিকা চক্রবর্তী সংগীতের সঙ্গে আছেন সেই ছোটবেলা থেকেই। সংগীতে হাতেখড়ি তার মায়ের কাছে। পরবর্তীতে তালিম নিয়েছেন পণ্ডিত দিননাথ মিশ্র, হৈমন্তী শুকলা, পণ্ডিত অজয় চক্রবর্তী, কল্যাণ সেন বরাদ প্রমুখ প্রখ্যাত সংগীতশিল্পীদের কাছে। নজরুল ক্ল্যাসিকাল সংগীতের ওপর ৬ বছরের ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন চন্ডীগড় কলাকেন্দ্র থেকে। বর্তমানে তিনি গৌতম ঘোসালের কাছে তালিম নিচ্ছেন।

বিভিন্ন সময়ে প্রকাশিত গানের মধ্যে অন্যতম ও প্রথম একক অ্যালবাম ‘রবি কথা’।  এরপর প্রকাশ পায় তার ‘পথ চাওয়াতে আনন্দ’ শিরোনামের দ্বিতীয় অ্যালবাম। তিনি নজরুল সংগীত ছাড়াও রবীন্দ্র, আধুনিক ও লোক সংগীত পরিবেশনেও পারদর্শী।

উল্লেখ্য, কলকাতাসহ বাংলাদেশের বিভিন্ন চ্যানেলে নিয়মিত গান করছেন তিনি। ছোটবেলা থেকেই বাংলাদেশে এসে এই দেশের মানুষকে গান শোনানোর ইচ্ছা ছিল তাঁর। ঢাকায় তাঁর প্রথম আগমন ঘটে ২০১৭ সালে। বন্ধুদের সঙ্গে ঢাকার শাহবাগ, টিএসসিসহ ঘুরেছেন বিভিন্ন জায়গায়। পরবর্তী সময় সাংবাদিক বেবী মওদুদের পুত্রবধূ হয়ে স্বামীসূত্রে এখন তিনি ঢাকায় বসবাস করছেন।

বাংলাদেশ ও ভারতে স্টেজ শো করে দর্শকদের মাঝে আলাদা পরিচিতি পেয়েছেন তিনি।