কবি সুফিয়া কামালের জন্মদিন উপলক্ষে মহিলা পরিষদের আলোচনা সভা

Social Share

বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও জননী সাহসিকা কবি সুফিয়া কামালের ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইন প্যানেল আলোচনা করেছে বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটি।
বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শনিবার বিকালে কবি সুফিয়া কামালের ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘সংকটে- দুর্যোগে নারীর চ্যালেঞ্জঃ উত্তরণের পথ ও কবি সুফিয়া কামাল’- বিষয়ক প্যানেল আলোচনা অনলাইনে অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে প্রয়াত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ভাষা সৈনিক জনাব কামাল লোহানীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয় এবং তার আত্মার শান্তি কামনা করা হয়।
এরপর সুফিয়া কামালকে নিয়ে নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত ও সংগীত শিল্পী ইফফাত আরা দেওয়ান সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। প্যানেল আলোচনায় উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক তানিয়া হক।
সভায় স্বাগত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু বলেন, এই উপমহাদেশের বিশিষ্ট নারীবাদী, চিন্তক, দার্শনিক ও নারী মুক্তির আন্দোলনের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের যোগ্য উত্তরসূরি কবি সুফিয়া কামাল সব সময়ই একটি গণতান্ত্রিক, মানবিক, অসাম্প্রদায়িক, সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য এবং গণমানুষের অধিকার আদায়ের জন্য আজীবন কাজ করে গেছেন।
অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম।