ওয়াজিরিস্তানে দুর্বৃত্তদের গুলিতে আদিবাসী নেতা নিহত

66
Social Share

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে দুর্বৃত্তদের গুলিতে স্থানীয় এক আদিবাসী নেতার ‘রহস্যজনক’ মৃত্যু হয়েছে। তার নাম ফজল। এ ঘটনায় মুহাম্মদ ইব্যাহিম নামের একজন নিহত হয়েছেন। পুলিশের বরাত দিয়ে দ্য এক্সপ্রেস ট্রিবিউন এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, মালিক ফজলুর রেহমান অন্য বন্ধুদের সঙ্গে একটি হুজরায় উপস্থিত ছিলেন। সেখানে মধ্যরাতের দিকে দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। গুলি চানালোর পর দুর্বৃত্তরা পালিয়ে যায়। গুলিতে ঘটনাস্থলেই নিহত হন ফজল। এ সময় গুরুতর আহত হন মুহাম্মদ ইব্রাহিম নামের এক ব্যক্তি।

পূর্ববর্তী ফাটা অঞ্চলে হত্যার ঘটনা আরও বেড়েছে। এর আগে গেল বছরের নভেম্বর মাসে উত্তর ওয়াজিরিস্তানের উল্লেখযোগ্য পশতুন আদিবাসী নেতা মালাক রইস খান নিহত হন।

আল জাজিরার মতে, সেনাবাহিনী দাবি করেছে, পাকিস্তানে তেহরিক-ই-তালিবানকে (টিটিপি) নির্মূল করার জন্য বেশ কয়েকটি অভিযানের পরে তারা সন্ত্রাসীদের পাহাড়ী অঞ্চলকে সাফ করেছে। একের পর এক অভিযান টিটিপি প্রতিবেশী আফগানিস্তানের দিকে ঠেলে দিয়েছে বলেও দাবি করেছে সেনাবাহিনী।

এদিকে ইসলামাবাদ দাবি করেছে, পাকিস্তান সুরক্ষা বাহিনী এবং বেসামরিক নাগরিকদের আক্রমণ করার জন্য গ্রুপটি এখন সীমান্তের ওপারে ঘাঁটি স্থাপন করেছে। সূত্র : এএনআই