ওবায়দুল কাদেরের আশ্বাসে অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশ্বাসে অনশন ভেঙেছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা। আজ সোমবার রাত আটটার দিকে ওবায়দুল কাদেরের প্রতিনিধি হিসেবে ছাত্রলীগের নেতাকর্মীদের অনশন ভাঙান আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

এর আগে ছাত্রলীগ থেকে ‘বিতর্কিত’দের বহিষ্কার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎসহ চার দফা দাবিতে আজ তৃতীয় দিনের মতো রাজু ভাস্কর্যে অনশন কর্মসূচি পালন করছিলেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া ২৫/৩০ জন নেতা। পরে দাবি পূরণের আশ্বাস দেয়া হলে অনশন ভেঙে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত করতে ধানমন্ডিতে যান তারা।

এর আগে কমিটি থেকে ‘বিতর্কিত’দের বাদ দেয়াসহ চার দফা দাবিতে গত ২৬ মে থেকে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছিলেন বিক্ষুব্ধরা। এসব দাবি আদায়ে গত শুক্রবার দুপুর থেকে আমরণ অনশন শুরু করেন তারা।

ছাত্রলীগে কমিটিতে পদবঞ্চিতদের দেওয়া চার দফা দাবি হলো- আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, পদ শূন্য ঘোষিত ছাত্রলীগের কমিটির ১৯ জনের পদসহ নাম প্রকাশ, বিতর্কিতদের বাদ দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে কমিটিতে পদায়ন এবং মধুর ক্যানটিনে (১৩ মে) ও টিএসসিতে (১৯ মে) তাদের ওপর হামলার সুষ্ঠু বিচার ৷