এমপি সবুজের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Social Share

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ও তার স্ত্রী নিগার সুলতানা ঝুমাকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রীপুর থানায় মামলাটি করেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু। মঙ্গলবার দায়ের করা ওই মামলায় আসামি করা হয়েছে দুর্নীতি রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম- নামে একটি অনলাইন পোর্টালের সম্পাদক এলিয় সরকার, প্রকাশক আমিনুল ইসলাম শাহীন ও অজ্ঞাতপরিচয় প্রতিবেদক।

শ্রীপুর থানার ওসি মো. লিয়াকত আলী বলেন, তিনজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলায় একজন অজ্ঞাতপরিচয় প্রতিবেদক আসামি রয়েছে। তার পরিচয় জানার চেষ্টা চলছে। একইসঙ্গে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, গত সোমববার তার বিরুদ্ধে চাঁদাবাজি ও স্ত্রীর বিরুদ্ধে সম্পদের পাহাড় গড়ে তোলার কথা উল্লেখ করে কল্পনা প্রসূত একটি সংবাদ প্রকাশ করা হয় একটি অনলাইনে। কার কাছে চাঁদা দাবি করা হয়েছে কিংবা অবৈধ সম্পদ কোথায় রয়েছে তাও উল্লেখ করা হয়নি প্রতিবেদনে। পোর্টালে প্রকাশিত হওয়া লেখা প্রতিবেদন নয়, গুজবমাত্র।

চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এমপি সবুজ বলেন, প্রতিবেদনটির তদন্ত দাবি করছি আমি। প্রতিবেদনে থাকা একটি অংশও সত্য হলে আমি নিজেই আমার বিচার দাবি করছি। আর যদি পুরোটাই সাজানো ও গুজব হয়, তা ছড়ানোর জন্য জড়িতদেরও দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।