এবার ইফতার সামগ্রী নিয়ে দরিদ্রদের দুয়ারে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

Social Share

সমাজসেবামূলক সংস্থাটি ফরিদপুরের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার অসহায় এবং দুস্থদের দিকে বাড়িয়ে দিয়েছে সহায়তার হাত। ঘরে ঘরে পৌঁছে দিয়েছে খাদ্যসামগ্রী। এবার পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রীও বিতরণ করেছে দরিদ্রদের মাঝে।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের পক্ষ থেকে শনিবার বোয়ালমারী উপজেলার বিভিন্ন এলাকার সুবিধাবঞ্চিতের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে এসব ইফতার সামগ্রী।

উপজেলার ইচাখালী, সাতৈর, কান্দাকুল, শেলাহাটি, বেলজানি খরসূতি ও চন্দনা বারাশিয়া নদী তীরের কয়েকশ দরিদ্র পরিবারে ইফতার সামগ্রী পৌঁছে দেন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা। মাঠ জরিপের মাধ্যমে প্রকৃত সুবিধাবঞ্চিতদের তালিকা করে সেই অনুযায়ী সহায়তা পৌঁছে দিচ্ছে বলে সংস্থাটি সূত্রে জানা গেছে।

করোনাভাইরাসের কারণে চলমান সাধারণ ছুটির শুরু থেকেই দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। ধরাবাহিকভাবে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর বিভিন্ন এলাকার দরিদ্র ও অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। তিন হাজারের বেশি দরিদ্র পরিবার এসব সহায়তা পেয়েছে।

এছাড়াও আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের ত্রাণ ভাণ্ডারেও আর্থিক অনুদান দিয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন সারা বছরই মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে ইতিমধ্যে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর প্রায় ১০ হাজার মানুষের চোখের চিকিৎসা, সহস্রাধিক মানুষের ছানি অপারেশন, সহস্রাধিক বেকার যুবক-যুবতীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে কাজের উপযোগী করে তোলাসহ স্বাস্থ্য, শিক্ষা বঞ্চিতদের জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।