এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় লড়বেন ৯২৫৬ সুন্দরী

62
Social Share

‘আমার আত্মবিশ্বাস, আমার সুন্দর্য’ স্লোগান ধারণ করে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০। করোনা মহামারির কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় পরিবর্তন করে ২০২১ সালে নেওয়া হয়ে। গত ১৩ জানুয়ারি এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়। গত শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) ছিলো নিবন্ধনের শেষ তারিখ। গত ৩৫ দিনে এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার নিবন্ধন করেছেন ৯২৫৬ জন। অর্থাৎ এবারের প্রতিযোগিতায় লড়বেন ৯২৫৬ সুন্দরী।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মিস ইউনিভার্স বাংলাদেশের পরিচালক শফিকুল ইসলাম।

এর আগে ১৩ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার নিবন্ধনের তারিখ ঘোষণা করে আয়োজকরা। পরে ০৪ ফেব্রুয়ারি পর্যন্ত তারিখ বাড়ানো হয়। এছাড়া শুরুর দিকে আবেদন ফি ১০০০ টাকা নির্ধারণ করা হলেও সামগ্রিক কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে নিবন্ধন ফি তুলে নেওয়া হয়। ফলে নিবন্ধন ফি ছাড়াই আবেদন করেন প্রতিযোগীরা। প্রথম পর্যায়ে যারা পূর্ব নির্ধারিত ফি দিয়ে নিবন্ধন করেছিলেন তাদের ফি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফেরত দেওয়া হয়।

এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় লড়বেন ৯২৫৬ সুন্দরী

আয়োজকরা জানান, পর্যায়ক্রমে অডিসনের মাধ্যমে বাছাই এবং গ্রুমিং শেষে মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ এর গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে মার্চ মাসে। বাংলাদেশ পর্বে বিজয়ী আগামী মে মাসে অংশ নিবেন যুক্তরাষ্ট্রে মিস ইউনিভার্সের মূল আয়োজনে।

‘২০১৯’ সালে প্রথমবার ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়। ২৩ অক্টোবর রাতে বসুন্ধরা কনভেনশনের নবরাত্রী হলে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে বিজয়ী শিরিন আক্তার শিলার নাম ঘোষণা করা হয়। ১২ হাজার ৫ শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট জিতে নেন তিনি। এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আনিশা ইসলাম ও দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম। বিজয়ী শিলার মাথায় মুকুট পরিয়ে দেন সাবেক মিস ওয়ার্ল্ড ও ভারতীয় তারকা সুস্মিতা সেন। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ এর বিজয়ী শিলা দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে মিস ইউনিভার্স বাংলাদেশের ওয়েবসাইট ww.missuniverse.com.bd এবং অফিসিয়াল ফেসবুক পেইজ www.facebook.com/MUBangladesh এ।