এখনো আইপিএলের টাকা পাননি বেশির ভাগ বিদেশি ক্রিকেটার!

54
Social Share

টাকার লোভেই সবাই আইপিএল খেলতে উন্মুখ হয়ে থাকেন। ভারতের ক্রোড়পতি লিগের জন্য অনেকে তো জাতীয় দল ছাড়তেও রাজি। এ বছর করোনার কারণে মাঝপথে বন্ধ হয়ে গেছে আইপিএল। চলতি বছরে ঠাসা ক্রীড়াসূচির মধ্যে টুর্নামেন্ট নতুন করে আয়োজন করতে গিয়ে বিপাকে পড়েছে বিসিসিআই। এর মধ্যেই খবর, বন্ধ হওয়া আইপিএল থেকে এখনো বেতন পাননি অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। বিসিসিআই বলছে, আইপিএলের বীমা থেকেই তারা চুক্তির পুরো অর্থ পেয়ে যাবেন।

আইপিএল থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের বকেয়া আছে ১৮ মিলিয়ন রুপি। যদি নতুন সূচি মেনে বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএল খেলতে নাও পারেন, তাহলেও আইপিএল থেকে তারা পুরো অর্থই পাবেন। আইপিএলে চুক্তির সময় বীমা বিষয়ক ক্লজ থাকে। সেই বীমা কম্পানিই কামিন্সদের বেতন দেবে। ২০১১ সালেও একইভাবে টুর্নামেন্ট শেষ না হওয়ায় ক্রিকেটারদের বেতন দিতে পারেনি ফ্র্যাঞ্চাইজিগুলো। তখনও বীমা থেকে সব পাওনা পরিশোধ করা হয়েছিল।

তবে এন্ড্রু টাই, জাম্পা, কেন রিচার্ডসনরা পুরো অর্থ পাবেন না। কারণ তারা নিজেরাই টুর্নামেন্ট বন্ধ হওয়ার আগে ভারত ছেড়েছিলেন। সাধারণত তিন কিস্তিতে আইপিএলের বেতন দেওয়া হয়। এবারও একই নিয়মে ক্রিকেটারদের বেতন দেওয়া হবে। আইপিএল শেষ হয়ে যাওয়ার পর মালদ্বীপে কোয়ারেন্টিন কাটাচ্ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ রেফারি, আম্পায়াররা। কারণ এখন ভারত-অস্ট্রেলিয়া বিমান যোগাযোগ বন্ধ; যা ১৫ মে’র ঠিক হতে পারে। তখন আইপিএল কর্তৃপক্ষ চার্টার্ড ফ্লাইটে ওয়ার্নার-স্মিথদের অস্ট্রেলিয়া পৌঁছে দেবে।