এক মুহূর্তও আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নেই : খন্দকার মাহবুব

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবি করেছেন। এ সময় তিনি বলেছেন আর এক মুহূর্তও আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নাই।

আজ শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

তিনি মন্তব্য করেন, আর এক মুহূর্তও আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নাই। কারণ আওয়ামী লীগ সাংবিধানিকভাবে ক্ষমতায় আসে নাই। অবৈধভাবে ক্ষমতায় এসেছে। অবিলম্বে এ সরকারকে পদত্যাগ করতে হবে। নতুবা আপনাদের পতন অবশ্যম্ভাবী।

খন্দকার মাহবুব বলেন, এখন আর সেই চমক সৃষ্টির দিন নেই। আমরা অনেক দেখেছি, শুনেছি আপনার চমক। সবাইকে সঙ্গে নিয়ে আমরা মাঠে নামবো। আমাদের ধৈর্যচ্যুত হয়ে গেছে। এখনো সময় আছে আপনি অবিলম্বে পদত্যাগ করুন। এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কারো করুণা ভিক্ষা করা হবে না জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারকে ভয় করার কিছু নেই। আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। আওয়ামী লীগের অবস্থা এখন এমন পর্যায়ে এসেছে যে কোনো মুহূর্তে একটা ধাক্কা দিলেই তাদের পতন হয়ে যেতে পারে।

কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।