এক নতুন মুখ নিয়ে ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা পাকিস্তানের

Social Share

আগামী জুলাইয়ের শেষ সপ্তাহে নির্ধারিত ইংল্যান্ড সফরের জন্য দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)। সফরে তিনটি করে টেস্ট ও টি-২০ সিরিজের জন্য একত্রে মোট ২৯ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। পুরো দলে ৪জন ওপেনার, ৯জন মিডল-অর্ডার ব্যাটসম্যান, ২জন উইকেটরক্ষক, ১০জন পেসার ও ৪জন স্পিনার রাখা হয়েছে।

দলে নতুন মুখ হায়দার আলী। সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে প্রথমবারের মতো জাতীয় দলের সুযোগ পেলেন এই ডান-হাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান। করোনাভাইরাসের কারনে বাতিল হওয়া পাকিস্তান সুপার লিগে ১৬০ স্ট্রাইক রেটে ২৩৯ রান করেন হায়দার।
এছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার সোহেল খান। ২০১৭ সালে সর্বশেষ জাতীয় দলে খেলেছিলেন ৩৬ বছর বয়সী এই পেসার। ২০০৮ সালে অভিষেকের পর দেশের হয়ে ৯টি টেস্ট, ১৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলেছেন তিনি।
পারিবারিক ও ব্যক্তিগত কারনে ইংল্যান্ড সফর থেকে নিজেদের সরিয়ে নেন পেসার মোহাম্মদ আমির এবং ব্যাটসম্যান হারিস সোহেল। তাই তাদের দলে রাখা হয়নি। অবশ্য টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন আমির।
সর্বশেষ নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলা টি-২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন আহসান আলি, আমাদ বাট ও উসমান কাদির।

কোচ-কর্মকর্তাসহ ১৪ জন সাপোর্ট স্টাফ এবং ২৯ জন খেলোয়াড় নিয়ে জুলাইয়ের শুরুতে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। সিরিজ শুরুর প্রায় এক মাস আগেই সেখানে যাচ্ছে তারা। কারন করোনাভাইরাসের কারনে ইংল্যান্ডে পৌছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে পাকিস্তান দল।
পাকিস্তান স্কোয়াড : আজহার আলী (টেন্ট অধিনায়ক), বাবর আজম (টেস্ট সহ-অধিনায়ক ও টি-২০ অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), আবিদ আলী, ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলী, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোযেব মালিক, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান এবং ইয়াসির শাহ।