টাঙ্গাইলের ২৪ ইউপিতে নির্বাচন এক তৃতীয়াংশ স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

কাজল আর্য, স্টাফ রিপোর্টার

192
এক তৃতীয়াংশ
Social Share

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে টাঙ্গাইলের কালিহাতী, নাগরপুর ও মধুপুর উপজেলার ২৪টি ইউনিয়নের মধ্যে এক তৃতীয়াংশ ইউনিয়নের সতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১৬টিতে আওয়ামীলীগ ও ৮টিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। সতন্ত্ররা আওয়ামীলীগের বিদ্রোহী এবং বিএনপির নেতা। এছাড়া ঘাটাইল পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ বেসরকারি ফলাফলে মেয়র নির্বাচিত হয়েছেন।

কালিহাতী উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯টি নৌকা ও একটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যানরা হচ্ছেন- গোয়ালিয়াবাড়ি ইউনিয়নে আব্দুল হাই আকন্দ (নৌকা), নারান্দিয়া ইউনিয়নে মাসুদ তালুকদার (নৌকা), দশকিয়া ইউনিয়নে এম এ মালেক ভূঁইয়া (নৌকা), সল্লা ইউনিয়নে আব্দুল আলিম (নৌকা), পাইকড়া ইউনিয়নে আজাদ হোসেন (নৌকা- বিনাপ্রতিদ্বন্দ্বিতায়), সহদেবপুর ইউনিয়নে মোখলেসুর রহমান খান ফরিদ ( নৌকা), কোকডহরা ইউনিয়নে নুরুল ইসলাম (নৌকা), বল্লা ইউনিয়নে ফরিদ আহমেদ খান(নৌকা), নাগবাড়ি ইউনিয়নে আব্দুল কাইয়ুম বিপ্লব (নৌকা) ও দুর্গাপুর ইউনিয়নে সিরাজুল ইসলাম (স্বতন্ত্র-আনারস)।

নাগরপুর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬টিতে নৌকা ও পাঁচটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। এক তৃতীয়াংশ , বেসরকারি ফলাফলে নির্বাচিতরা হচ্ছেন- নাগরপুর সদর ইউনিয়নে কুদরত আলী (নৌকা), সলিমাবাদ ইউনিয়নে শাহীদুল ইসলাম অপু (নৌকা), গয়হাটা ইউনিয়নে শামসুলহক (নৌকা), মোকনা ইউনিয়নে শরিফুল ইসলাম (নৌকা), মামুদনগর ইউনিয়নে শেখ জজ কামাল (নৌকা), বেকড়া ইউনিয়নে শওকত হোসেন (নৌকা), দপ্তিয়র ইউনিয়নে এম ফিরোজ সিদ্দিকী (স্বতন্ত্র-আনারস), পাকুটিয়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান (স্বতন্ত্র- আনারস), ধুবড়িয়া ইউনিয়নে শফিকুর রহমান খান শাকিল (স্বতন্ত্র-আনারস), ভাদ্রা ইউনিয়নে শওকত আলী (স্বতন্ত্র-টেবিলফ্যান) ও সহবতপুর ইউনিয়নে তোফায়েল আহমেদ (স্বতন্ত্র- ঘোড়া)।

মধুপুর উপজেলার তিনটি ইউনিয়নের দুইটিতে নৌকা ও একটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। বেসরকারি ভাবে নির্বাচিতরা হচ্ছেন- মির্জা বাড়ি ইউনিয়নে সাদেকুর রহমান (নৌকা), গোলাবাড়ি ইউনিয়নে গোলাম মোস্তফা খান বাবলু ( নৌকা) ও আলোক দিয়া ইউনিয়নে আবু সাঈদ খান সিদ্দিক (স্বতন্ত্র-চশমা)।
এর আগে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহন শুরু হয়ে একটানা বিকাল ৪ টা পর্যন্ত চলে। নির্বাচনে দু’ একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর এজেণ্টদের বের করে প্রকাশ্যে ব্যালটে সিল দেওয়ার অভিযোগ এনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মাসুদুর রহমান বালা ও আনারস প্রতীকের প্রার্থী আইয়ুব আলী ভোট বর্জনের ঘোষণা দেন। এছাড়া নির্বাচনে কারচুপির অভিযোগ এনে মধুুপুর উপজেলার গোলাবাড়ি ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমানও বর্জনের ঘোষণা দেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন দু একটি বিছিন্ন ঘটনা ছাড়া পুরো জেলায় অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।