ঋষভ পন্থের ব্যাটিং গার্ড নষ্ট করা প্রসঙ্গে যা বললেন স্মিথ

47
Social Share

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার দেওয়া ৪০৭ রানের টার্গেটে ব্যাট করছিল ভারত। টেস্টের পঞ্চম ও শেষ দিনে মারকুটে ভঙ্গিমায় ভারতকে এগিয়ে নিচ্ছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। এক পর্যায়ে ক্যামেরায় দেখা যায়, স্টিভ স্মিথ ক্রিজে ঋষভ পন্থের গার্ডের দাগ মুছে দিচ্ছেন জুতা দিয়ে। এ বিষয়ে অনেক আলোচনা-সমালোচলনা চলছে। অবশেষে এ প্রসঙ্গে মুখ খুললেন স্টিভেন স্মিথ।

স্মিথ বলেন, “আমি সব ম্যাচেই এমনটা করি, আমাদের বোলাররা কোথায় বল করছে, ব্যাটসম্যানরা কীভাবে আমাদের বোলারদের খেলছে। এই অভ্যাসের বসেই আমি সবসময় পিচের মাঝে দাগ কাটি। এটা খুবই লজ্জাজনক যে এরকম একটা ইস্যু নিয়ে আলোচনা তুলে ভারত কত ভালো করে ব্যাটিং করে ম্যাচ বাঁচালো সেই আলোচনাকে ঢেকে দেওয়া হয়েছে।”

এর আগে অধিনায়ক টিম পেইনও স্মিথের পাশে দাঁড়িয়েছিলেন। পেইন বলেছিলেন, “যদি আপনি স্মিথের টেস্ট খেলা দেখে থাকেন তাহলে লক্ষ্য করবেন সে এই কাজ প্রতি ম্যাচেই করে, দিনে পাঁচ থেকে ছয় বার। সে সবসময়ই ব্যাটিং ক্রিজে এভাবে দাঁড়ায়। আমরা সবাই জানি, স্মিথের এমন কিছু অভ্যাস আছে এবং তার ভেতরেই একটা হলো উইকেটের মাঝে গিয়ে এভাবে দাগ কাটা।”