উপ-সচিব হলেন আবু নাসার উদ্দিন

790
Social Share

কাজল আর্য, স্টাফ রিপোর্টার: পদোন্নতি পেয়ে উপ-সচিব হলেন আবু নাসার উদ্দিন। তিনি ২৭ তম বিসিএস প্রশাসন ক্যাডার এবং বর্তমানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপ-মন্ত্রীর একান্ত সচিব হিসেবে কর্মরত আছেন। স¤প্রতি সরকারি প্রজ্ঞাপনে পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
আবু নাসার উদ্দিনের পিতা হাফিজুর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা এবং মাতা রাবেয়া রহমান আদর্শ গৃহিনী। তিনি কৃতিত্বের সাথে ১৯৯৪ সালে এসএসসি, ১৯৯৬ সালে এইচএসসি, ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (এজি) সম্মান এবং এমএস পাস করেন। তিনি এক পুত্র সন্তানের জনক।
আবু নাসার উদ্দিন বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন পদে, মেহেরপুর ও ময়মনসিংহের ফুলপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং রংপুর বিভাগীয় কমিশনারের একান্ত সচিব হিসেবে দায়িত্বপালন করেছেন। এরপর টাঙ্গাইলের কালিহাতী ও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার এবং গাজীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ও (সার্বিক) হিসেবে দায়িত্বপালন করেন।
মাঠ পর্যায়ে দায়িত্বপালন কালে আবু নাসার উদ্দিন নিয়মিত কাজের বাইরেও জনবান্ধন ও ব্যতিক্রমী অনেক কাজ করেছেন। ফলে সাধারণ মানুষের মাঝে ব্যাপক প্রশংসিত হন। তার উল্লেখযোগ্য উদ্যোগগুলোর মধ্যে- সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একযোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, চলো যাই গাঁয়ের পথে, প্রচন্ড শীত উপেক্ষা করে রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষুক, প্রতিবন্ধি, ছিন্নমূল ও শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ, খেলাধূলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল স্লোগানে ভলিবল টুর্ণামেন্ট, ভোরের পাখি শরীরচর্চা ক্লাব গঠণ, সর্বশেষ সকল তথ্য পেতে মোবাইল এ্যাপস তৈরি। কাজের স্বীকৃতি স্বরূপ তিনি ঢাকা বিভাগ, টাঙ্গাইল ও রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে একাধিকবার পুরস্কৃত হয়েছেন।
তার কর্মএলাকার একাধিক ব্যক্তি বলেন, কর্মকর্তা তার কাজের মাধ্যমে জনগণের কাছে এতোটাই আপন হতে পারেন, তা জনাব নাসার উদ্দিন সাহেব প্রমাণ করেছেন। ওনার মতো কর্মকর্তা দেশের কল্যাণে আরো আরো প্রয়োজন।
উপ-সচিব পদে পদোন্নতি পাওয়ার অনুভূতিতে আবু নাসার উদ্দিন বলেন, আমি অত্যন্ত খুশি। মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাগণের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। অর্পিত দায়িত্ব- কর্তব্য নিষ্ঠার সাথে পালন করে যেনো দেশ ও জনগণের সেবা করতে পারি এটাই আমার প্রতিজ্ঞা। সবার কাছে দোয়া ও সহযোগিতা চাই।