উপকূলে দু’ জলবায়ু যোদ্ধাকে লাঞ্ছিত করার প্রতিবাদে তালা মানববন্ধন অনুষ্ঠিত

40
Social Share

তালা প্রতিনিধি: উপকূলীয় জলবায়ু যোদ্ধাদের লাঞ্চিত করার প্রতিবাদে এবং ঘটনার সাথে জড়িত স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও পাউবো কর্মকর্তা আলমগীর কবিরের বিচারের দাবিতে তালায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (৩০ মে) সকাল ১০টায় খুলনা-পাইকগাছা সড়কের তালা ডাকবাংলোর সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সংগঠন আমরা বন্ধু ফাউন্ডেশন, তালা ব্লাড ব্যাংক এবং গ্রীন ম্যান পরিবার যৌথভাবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।
আমরা বন্ধু ফাউন্ডেশনের সমন্বয়ক এস. এম. নাহিদ হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, খুলনা বিএল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শামছুন নাহার, তালা প্রেসক্লাব সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, উপজেলা পানি কমিটির সাধারন সম্পাদক মীর জিল্লুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী, তালা ব্লাড ব্যাংকের এডমিন আব্দুল্লাহ আল মামুন সৈকত, গ্রীন ম্যানের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সজীব, আমরা বন্ধু তালা উপজেলা শাখার সদস্য সেখ রাশীদুজ্জামান রাজা, আদর্শ যুব সংঘের সাধারণ সম্পাদক এমদাদুল হক পলাশ, মীর নাহিদুল ইসলাম, তালা ব্লাড ব্যাংকের এডমিন অসীম রায়, তালা সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নূর হোসেন রাজন, জাতীয় ছাত্র সমাজ তালা সদর ইউনিয়নের সভাপতি সাগর মোড়ল, গ্রীন ম্যানের আহবায়ক রাজু আহম্মেদ, গ্রীন ম্যানের প্রচার সম্পাদক মুসফিকুর রহমান ও মীর তমাল প্রমূখ। এছাড়া, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান মোবাইল ফোনের মাধ্যমে কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করেন।
সমাবেশে বক্তারা বলেন, উপকূলে টেকসই বেঁড়িবাঁধ নির্মানের দাবিতে কাফনের কাপড় পরে গত শুক্রবার অবস্থান কর্মসুচি পালন করেন স্বেচ্ছাসেবী শাহিন বিল্লাহ ও ইয়াছিন আরাফাতসহ জলবায়ু যোদ্ধারা। পরদিন শনিবার এই দুই জলবায়ু সেচ্ছাসেবীকে শারীরিকভাবে লাঞ্চিত করেন পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান অ্যাড. আতাউর রহমান ও পাউবোর সেকশন অফিসার আলমগীর হোসেন। বক্তারা- উক্ত জনপ্রতিনিধি ও পাউবো কর্মকর্তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।