‘উনি আমায় টপ খুলে ফেলতে বলেন’

Social Share

বলিউডে কাস্টিং কাউচের ঘটনা যে মিথ্যা নয় তার প্রমাণ বারেবারেই পাওয়া গেছে। ইন্ডাস্ট্রির বাইরে থেকে যারা সেখানে স্বপ্ন পূরণ করতে যান তাদের অনেককেই গ্ল্যামার জগতে প্রতিষ্ঠা দেওয়ার শর্ত দিয়ে ফায়দা তোলার অভিযোগ বারেবারেই শোনা গেছে। আর এবার  ৬৫ বছরের এক ফিল্ম প্রযোজকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন বলিউডের মডেল-অভিনেত্রী মল্লার রাঠৌর।

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানা যায়, সালটা ২০০৮। তখন তিনি টিনএজার। ক্যারিয়ার শুরু করেছেন। মুম্বাইয়ে ছোটখাট ব্রেকও মিলছে তার। এমনই সময় ডাক পান বলিউডের মোটামুটি পরিচিত এক প্রযোজকের কাছ থেকে। চোখে একরাশ স্বপ্ন মল্লারের। কিন্তু দেখা করতে গিয়েই তাকে পড়তে হয় এক অবাঞ্ছিত পরিস্থিতিতে।

মল্লার জানান, রোল দেওয়ার অছিলায় ওই প্রযোজক নাকি মল্লারের শ্লীলতাহানির চেষ্টা করতে থাকেন। শুধু তাই নয় রোল পেতে গেলে মল্লারকে নাকি বিবস্ত্র হতে হবে, সেই শর্তও দিয়েছিলেন সেই ব্যক্তি। মল্লার বলেন, ‘উনি বলেন আমার জন্য একটি চরিত্র ভেবেছেন। একই সঙ্গে এও বলেন চরিত্রটি করতে গেলে আমায় টপ খুলে ফেলতে হবে ‘ যদিও সেই প্রযোজকের নাম উল্লেখ করেননি মল্লার।

ঘটনার আকস্মিকতায় খুবই ভয় পেয়ে গিয়েছিলেন তিনি। কী করবেন কিছুই বুঝতে পারেননি প্রথমে, জানিয়েছেন অভিনেত্রী নিজেই। এখন অবশ্য বলিউডে বেশ ভালোই পরিচিত লাভ করেছেন মল্লার। বেশ কিছু ওয়েবসিরিজ ছাড়াও বিজ্ঞাপন জগতের তিনি বেশ পরিচিত মুখ। বিভিন্ন ধরনের নামজাদা প্রসাধনী ব্র্যান্ডের ‘ফেস’ হিসেবে প্রায়ই দেখা যায় তাকে।