উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে সরকারের সিদ্ধান্ত পুন:বিবেচনার আহবান জি.এম. কাদেরের

Social Share

দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক পরিক্ষার বিষয়ে সরকারের সিদ্ধান্ত পুন:বিবেচনার আহবান জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম. কাদের।
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় তিনি এ কথা বলেন।
জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য এবং খুলনা বিভাগীয় জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যরিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।
জি.এম. কাদের বলেন, যেখানে সব কিছুই খুলে দেয়া হয়েছে সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরিক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া যেতে পারে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করে সবার জন্য এইচএসসি পরীক্ষার ফলাফল নির্ধাণ করা হতে পারে। কিন্তু যারা পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি পরীক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।
তিনি আরো বলেন, যখন বিশ্বব্যাপী করোনা মহামারীর মধ্যে বাংলাদেশে যোগ হয়েছে নারীর সম্মানহানীর এক মহামারি। যা কোন সভ্য সমাজ মেনে নিতে পারে না। মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে আরো উদ্যোগী ও কার্যকর পদক্ষেপ নিতে হবে।
তৃণমূল পর্যায়ে জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, বৈশি^ক মহামারিকালে হতদরিদ্র মানুষের জীবিকার কথা বিবেচনায় রাখতে হবে। কোন কারণেই যেন খেটে খাওয়া মানুষগুলো পেশা না হারায় সেজন্য সরকারকে সচেতন থাকতে হবে।
এদিকে আজ ধর্ষণ মামলার বর্তমান আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে দ্রুততার সাথে রায় কার্যকর করার দাবির প্রতি সমর্থনে জাতীয় মহিলা পার্টি ও জাতীয় যুব সংহতি পৃথক পৃথক মানববন্ধন করেছে।