ইসরায়েলে রকেট হামলা নিয়ে জাতিসংঘে ভারতের নিন্দা

54
Social Share

গত কয়েকদিন ধরে ইসরায়েলের বিমান হামলায় অনেক ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনে হামলার প্রতিবাদে হামাসের পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলায় দিশেহারা ইসরায়েল। এ অবস্থায় ফিলিস্তিনের গাজা সীমান্তে বিপুল পরিমাণ সেনা ও ট্যাঙ্ক মোতায়েন করেছে ইসরায়েল। সেখানে স্থল অভিযান চালানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এই পরিস্থিতিতে অনেক দেশই ইসরায়েলের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে। তবে জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি ফিলিস্তিন থেকে ইজরায়েলের উদ্দেশে ছোড়া রকেট হামলার ‘বিশেষ’ নিন্দা জানিয়েছেন।

ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি টুইট করে জানিয়েছেন, পূর্ব জেরুজালেমের ঘটনা নিয়ে আজ জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে আমি উল্লেখ করেছি, সব ধরনের হিংসা, বিশেষ করে গাজা থেকে রকেট হামলার নিন্দা করছি। শোকজ্ঞাপন করা হয়েছে ইসরায়েলে ভারতীয় নাগরিকের মৃত্যুতে। এখনই সবপক্ষকে থামতে হবে। স্থিতাবস্থার বদল থেকে বিরত থাকা উচিত।’

উল্লেখ্য, ফিলিস্তিন থেকে ছোঁড়া রকেট হামলায় মৃত্যু হয়েছে ভারতীয় নাগরিক সৌম্যা সন্তোষের। কেরালার ইডুক্কির জেলার বাসিন্দা তিনি। দক্ষিণ ইসরায়েলের উপকূলীয় শহর আশকেলনে এক বৃদ্ধার বাড়িতে নার্স হিসেবে করতেন তিনি। সূত্র : জি নিউজ।