ইতালিফেরত শতাধিক ব্যক্তি হজ ক্যাম্পে কোয়ারেনটিনে

Social Share

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ইতালি থেকে দেশে ফিরেছেন শতাধিক ব্যক্তি। শনিবার সকাল ৮টায় এমিরেটসের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

এরপর বিমানবন্দর থেকে তাদের সরাসরি নেওয়া হয়েছে আশকোনার হজ ক্যাম্পে। সেখানে ১৪ দিন তাদের কোয়ারেনটিনে রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানান, বিমানবন্দরে নামার পর পুলিশ পাহারায় বিআরটিসির কয়েকটি বাসে করে ইতালি ফেরতদের আশকোনা হজ ক্যাম্পে নেওয়া হয়। বিমানটিতে ১৪৪ জন এসেছেন বলে জানান তিনি।

এর আগে চীনের উহান থেকে আসা বাংলাদেশিদের হজ ক্যাম্পে কোয়ারেনটিনে রাখা হয়েছিল। কারও মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ না পেয়ে ১৪ দিন পর তাদের বাড়িতে ফেরার অনুমতি দেওয়া হয়।

সম্প্রতি দেশে তিন জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘোষণা দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ওই তিনজনের মধ্যে দুইজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাদের কাছে থেকে বাকি একজন করোনায় আক্রান্ত হন। তবে এই তিনজনের মধ্যে দু’জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং একজন এরইমধ্যে বাড়িও ফিরে গেছেন।