ইউপি নির্বাচন : তালায় উৎসবমূখর পরিবেশ প্রার্থীদের মনোনয়ন জমাদান

61
Social Share

বি.এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি:
আগামী ১১ এপ্রিল তালা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের একযোগে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহন ও জমাদানের শেষ তারিখ ১৮ মার্চ (বৃহস্পতিবার)। কিন্তু এর আগেই উৎসবমূখর পরিবেশে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বর প্রার্থীরা মনোনয়নপত্র গ্রহন ও জমা দিয়েছেন।
বুধবার (১৭মার্চ) দুপুরে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতিকের তালার জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো. রবিউল ইসলাম মুক্তি মনোনয়ন জমাদেন। অত্র ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহারের নিকট মনোনয়নপত্র জমাদানকালে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা জেলা আওয়ামীলগ নেতা সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, জালালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ এম.এ গফ্ফার, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ইন্দ্রজিৎ দাশ বাপী, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ছহিল উদ্দীন, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবু সাইদ মিঠু, আওয়ামীলীগ নেতা মো. মনিরুল ইসলা ও মো. কামাল হোসেন সহ ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে, জেঠুয়া বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় দলীয় চেয়ারম্যান প্রার্থী, জালালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. রবিউল ইসলাম মুক্তি সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এছাড়া উপজেলার মাগুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান গনেশ দেবনাথ এদিন দুপুরে মনোয়নপত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার হাজেরা খাতুন’র কাছে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমাদেন। এসময় উপজেলা আওয়ামীলীগ নেতা অ্যাড. সঞ্জয় রায় চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আব্দুল হান্নান, আওয়ামীলীগ নেতা শাহিনুর বিশ্বাস, মো. রবিউল ইসলাম, আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম নিটোল, মো. নুর ইসলাম, আকরাম হোসেন, ছাত্রলীগ নেতা মুকুল দাস ও সোহান বিশ্বাস সহ ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
এসময় ইউপি চেয়ারম্যান প্রার্থী গনেশ দেবনাথ বলেন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হন। আসন্ন নির্বাচনে আবারও বিপুল ভোটে বিজয়ী হয়ে ইউনিয়নের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন তিনি।
একই দিন সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থী হিসেবে আসন্ন তালা উপজেলার মাগুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী প্রভাষক হিরন্ময় মন্ডল তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার হাজেরা খাতুন’র কাছে হাতুড়-কাস্তে প্রতিকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকালে দলীয় নেতা-কর্মী সহ ইউনিয়নের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। এব্যপারে ইউপি চেয়ারম্যান প্রার্থী হিরন্ময় মন্ডল জানানন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করেন। সেই নির্বাচনের পর থেকে সবসময় এলাকার উন্নয়নে সহযোগীতা প্রদানসহ ইউনিয়নের সাধারন মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন। প্রতিনিয়ত সভা, সমাবেশ, গণসংযোগ করে মানুষেল আস্থায় পরিনত হয়েছেন। এজন্য আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য মাগুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটাররা বিপুল ভোটে হিরন্ময় মন্ডলকে বিজয়ী করবে।
অপরদিকে তালা সদর ইউনিয়নের জাপা মনোননীত প্রার্থী সাবেক চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম রির্টানিং কর্মকতা উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায়’র কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন । এদিন বিকালে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে তিনি মনোনয়নপত্র জমাদেন। মনোনয়ন পত্র জমা দিয়ে তালা সদরের চেয়ারম্যান পদপ্রাথী সাংবাদিক এসএম নজরুল ইসলাম বলেন, তালা সদরের সাধারন ভোটাররা লাঙ্গল প্রতিকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে ইনশাআল্লাহ। এছাড়া, তালার শেখরা ইউনিয়নের আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী প্রভাষক রাজিব হোসেন রাজু, এই ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রাথী কামরুল ইসনলাম লাল্টু এবং ইসলামকাটি ইউনিয়নের স্বতন্ত প্রার্থী মো. সেলিম হোসেন খান সহ বিভিন্ন ইউনিয়নের মেম্বর প্রার্থীরা নিজ নিজ রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমাদেন।
এব্যপারে তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় প্রার্থীদের আচারন বিধি লংঘন না করার অনুরোধ জানিয়ে বলেন, যদি কোনও প্রার্থী নির্বাচনী আচর বিধি লংঘন করেন তবে সেই প্রার্থীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করে তালা উপজেলার সব ক’টি ইউনিয়নে নির্বাচন অবাধ, সুষ্ঠ ও উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।