আ. লীগে তাপস-আতিক বিএনপির ইশরাক-তাবিথ

Social Share

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। এতে মনোনয়ন পেয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস, বাদ পড়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম।

আজ রবিবার সকালে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে শেখ ফজলে নূর তাপসের নাম ঘোষণা করা হয়। একই সময়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পান আতিকুল ইসলাম।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠক হয়। সে সময় চূড়ান্ত প্রার্থীদের নাম জানানো হয়নি। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, রোববার সকাল ১১টায় ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে মেয়র ও কাউন্সিলরদের নাম ঘোষণা করা হবে। সে অনুযায়ী আজ সকালে এ ঘোষণা করা হলো।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দেন- শেখ ফজলে নূর তাপস, সাঈদ খোকন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগ নেতা মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব অধ্যাপক এমএ রশিদ, আশরাফ হোসেন সিদ্দিকী ও হাজী আবুল হাসনাত। এর মধ্যে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে শেখ ফজলে নূর তাপসের নাম ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ডিএসসিসিতে বিএনপির মনোনয়ন পেয়েছেন প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন আর ডিএনসিসিতে মনোনয়ন পেয়েছেন আগের নির্বাচনের প্রার্থী তাবিথ আউয়াল। বাদ পড়েছেন বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। গতকাল শনিবার রাতে উভয় দলের পক্ষ থেকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়।