আরো ৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প

3
Social Share

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরো চার বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকতে চান। মঙ্গলবার হোয়াইট হাউসে বড়দিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আসা প্রকাশ করেন। এই চার বছর ২০২১ থেকে কিংবা ২০২৫ থেকে শুরু হতে পারে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে ট্রাম্পের শতাধিক ঘনিষ্ঠ ব্যক্তি উপস্থিত ছিলেন। ট্রাম্প বলেন, আমরা আরো চার বছরের জন্য চেষ্টা করে যাচ্ছি। তা এখনই না হলে চার বছর পর এখানে আপনাদের সঙ্গে আবার দেখা হবে।
ট্রাম্প আবারো দাবি করে বলেন, আমিই নির্বাচনে জয়ী হয়েছি। কিন্তু তারা (ডেমোক্র্যাটরা) এটা পছন্দ করেনি। আমার আইনি দলের সঙ্গে যে ভুয়া শুনানি হয়েছে, তা আপনারা দেখেছেন? সত্যিই এটি হতাশাজনক।
ট্রাম্প গুরুত্বপূর্ণ কয়েকটি অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগে করা মামলায় হেরে যাওয়া ও এরপর ওই অঙ্গরাজ্যগুলোর আইনসভায় নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ জানানোর পক্ষে অবস্থান তৈরি করতে চালানো চেষ্টার কথা উল্লেখ করেছেন।
তবে নিজের পরাজয়ের বিষয়টি তার কাছে পরিষ্কার বলে এখনই আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতার বিষয়ে কথা বলা শুরু করেছেন ট্রাম্প। এরই মধ্যে ঘনিষ্ঠদের নিয়ে এ বিষয়ে একটি আলাদা কমিটিও গঠন করেছেন তিনি। রিপাবলিকান দলের ওপর তার প্রভাব এখনো অবিশ্বাস্য রকমের বেশি।

সূত্র: ডিডব্লিউ বাংলা