‘আরো বেশি ভোট আশা করেছিলাম’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি
Social Share

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য অশনি সংকেত। আজ মঙ্গলবার তিনি এ কথা বলেন।

জানা গেছে, সচিবালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করছিলেন ওবায়দুল কাদের। এ সময় সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলাপ করতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের এত জনসমর্থন, সেখানে আরো বেশি ভোট আশা করেছিলাম। এজন্য প্রধানমন্ত্রী দেশে ফিরলে দলের ওয়ার্কিং কমিটির সভা ডাকা হবে। সেখানে সাংগঠনিক বিষয় নিয়ে চুলচেরা বিশ্লেষণ করা হবে।

ওবায়দুল কাদের মনে করেন এসএসসি পরীক্ষা, তিনদিনের ছুটি এবং আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতা ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য কিছুটা হলেও দায়ী। তবে সব মিলিয়ে ভালো নির্বাচন হয়েছে বলে মনে করেন তিনি।

এর আগে চার দিন চিকিৎসাধীন থাকার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ছাড়া পান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সরাসরি চলে আসেন সচিবালয়ে। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাদের। এ সময়ও তাঁর বাম হাতে ক্যানুলা লাগানো ছিল।

হঠাৎ শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে ৩১ জানুয়ারি ওবায়দুল কাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।