আরও এক এলিট ক্লাবে রোহিত শর্মা

বিশ্রামে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার বর্তমানে অধিনায়ক রোহিত শর্মা। অর্ধশতরান করে রিভার সুইপ মারতে গিয়ে হাতে চোটও পেলেন। আর তারই মাঝে ইতিহাসের পাতায় নামও লিখিয়ে নিলেন তিনি। অষ্টম ভারতীয় হিসেবে ১৪ হাজার আন্তর্জাতিক রান সম্পূর্ণ করলেন তিনি।

এই আটজনের তালিকায় রয়েছেন আরও অনেক ভারতীয় ব্যাটসম্যানরা। শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলি, মোহম্মদ আজহারউদ্দিন, এমএস ধোনি, বীরেন্দ্র শেবাগ, বিরাট কোহলির পাশেই এবার জ্বলজ্বল করবে রোহিত শর্মার নাম।

১৪ হাজারের ক্লাবে নতুন নাম জুড়ল হিটম্যানের। আজহারউদ্দিন (১৫,৫৯৩), শেবাগ (১৭,২৫৩), ধোনি (১৭,২৬৬), সৌরভ (১৮,৫৭৫), কোহলি (২১,৭৭৭), দ্রাবিড় (২৪,২০৮) এবং সচিন (৩৪,৩৫৭)। নানান সময়ে ভারতের এসব ব্যাটসম্যানেরা এভাবেই ১৪ হাজার রান টপকে নিজেদের স্কোরবোর্ডে বিপুল রান যোগ করে গিয়েছেন।

গতকাল রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০ ম্যাচেই এই নজির দেখালেন রোহিত। কিউয়িদের সামনে ১৬৪ রানের টার্গেট রাখে ভারত। ২০ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৬৩ রান করে টিম ইন্ডিয়া। অন্যদিকে, ২০ ওভার টানা ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলেনিউ জিল্যান্ড। সাত রানে নিউ জিল্যান্ডকে হারিয়ে দেয় ভারত।