আমরা ফিলিস্তিনি ভাইদের সাথে আছি : প্রধানমন্ত্রী

38
Social Share

ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যারা অনেক সময় মানবতার এত কথা বলে কিন্ত এই সময় অনেকেই চুপ থাকে। আন্তর্জাতিক বহু সংস্থা এখন আর কথা বলে না সেটাই আমার প্রশ্ন।

আজ বুধবার জাতীয় সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনে যে ঘটনা ঘটেছে সেই ঘটনা সত্যিই অমানবিক। ছোট্ট শিশুদের কান্না এবং তাদের সেই অসহায়ত্ব, তার মাতৃ-পিতৃহারা হয়ে ঘুরে বেড়ানো এটা সহ্য করা যায় না। আমরা ফিলিস্তিনি ভাইদের সাথে সব সময়ই আছি। আমাদের সব ধরনের সহযোগিতা আমরা অতীতেও করেছি এখনও আমরা করে যাচ্ছি, অবশ্যই করে যাব।

তিনি আরো বলেন, ছোট শিশুরা আহত হয়, তাদের ওপর অত্যাচার-জুলুম তারা মা-বাবা হারিয়েছে, সত্যি খুব দুঃখজনক। ফিলিস্তিনে নিহতদের তাদের আত্মার মাগফেরাতও কামনা করেন শেখ হাসিনা।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার বিকাল ৫টায় একাদশ সংসদের ত্রয়োদশ সংসদ অধিবেশন শুরু হয়। বৃহস্পতিবার বিকালে আগামী ২০২১-২২ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সাম্প্রতিক অন্য অধিবেশনগুলোর মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে সংসদ চলবে। এক্ষেত্রে কভিড-১৯ নেগেটিভ সনদ থাকা সংসদ সদস্যরাই অধিবেশনে যোগ দিতে পারবেন। প্রতিদিন ১০০-১২০ জন সংসদ সদস্যের উপস্থিতিতে বসবে সংসদের বৈঠক।