আবারও শুরু হয়েছে সাতক্ষীরা ভোমরা বন্দর দিয়ে পিয়াজ আমদানী

Social Share

এদিকে, ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে আটকে থাকা ২৫৫ ট্রাকের মধ্যে কাগজ পত্র প্রস্তুত রয়েছে এমন ভারতীয় পিয়াজবাহী মোট ৩২টি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করবে বলে জানিয়েছেন ভোমরা সিএন্ডএফ এজন্ট এ্যাসোসিয়েশনের বন্দর বিষয়ক সম্পাদক আমির হামজা।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, পূর্বের এলসি করা ২৫৫ টি পিয়াজ ভর্তি ট্রাক ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে আটকে রয়েছে। এর মধ্যে কাগজ পত্র প্রস্তুত রয়েছে এমন লিও পারমিট করা মোট ৩২টি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করবে। প্রতি ট্রাকে ২২ থেকে ২৫ টন পিয়াজ আমদানি হবে বলে জানান তিনি। বাকী গুলো পর্যাক্রমে প্রবেশ করবে। তবে, ভোমরা স্থল বন্দর ও হিলি বন্দরসহ তিনটি বন্দর দিয়ে মোট ২৫ হাজার মেট্রিকটন পিয়াজ বাংলাদেশে রফতানীর ঘোষণা দিয়েছে ভারত। সেই হিসেবে ৮ হাজার মেট্রিকটন পিয়াজ ভোমরা বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের কথা রয়েছে। এই ঘোষণার পর শনিবার দুপুর ১টা থেকে পিয়াজ বাহি ভারতীয় ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করে।

 

এদিকে, পিয়াজবাহি ট্রাক গুলো ৫দিন আটকে থাকার কারণে অনেক পিয়াজ নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় পিয়াজ আমদানিকারকরা।

ভোমরা স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন ও সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা জানান, আজ দুপুর ১টা থেকে পিয়াজ বন্দরে প্রবেশ করতে শুরু করে। সন্ধ্যা পর্যন্ত ২৫ ট্রাক পিয়াজ ভোমরা বন্দরে প্রবেশ করেছে।