আধুনিক প্রযুক্তির ব্যবহারে প্রকৌশলীদের এগিয়ে থাকতে হবে: নসরুল হামিদ

32
Social Share

আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) অনলাইনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার উদ্যোগে প্রকাশিত স্মরণীকা “পিতা” এবং ওয়েবসাইটের শুভ উদ্বোধনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন, প্রকৌশলীরাই তা বাস্তবায়নের নেপথ্যের কারিগর। সারা দেশে বিদ্যুতায়নের পেছনেও রয়েছে প্রকৌশলীদের অপরিসীম অবদান। ‘

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাংলাদেশের উন্নয়নের প্রেরণা। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। ‘

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড(বিউবো ) শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সাধারণ সম্পাদক এ এন এম তারেক আব্দুল্লাহর সঞ্চালনায় ভার্চুয়াল এই অনুষ্ঠানে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ এর সভাপতি ড. হাবিবুর রহমান ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।