আদালতে গিয়েই বিপাকে জুহি চাওলা, ভর্ৎসনার পর ২০ লাখ রুপি জরিমানা!

44
Social Share

দিল্লি হাইকোর্টের কাছে তীব্র ভর্ৎসনার মুখে পড়লেন বলিউড অভিনেত্রী জুহি চাওলা। ভারতে ফাইভ-জি টেকনোলজি টেস্টিং ও স্থাপন পরিবেশের জন্য ক্ষতিকর। তাই এর বিরোধিতা করে আদালতে মামলা দায়ের করছিলেন অভিনেত্রী ও পরিবেশবিদ জুহি চাওলা। কিন্তু আদালতের রায়ে কার্যত নাকচ করা হল জুহির দাবি। উপরন্তু ২০ লাখ রুপি জরিমানা করা হল অভিনেত্রীকে।

দিল্লি হাইকোর্ট জানায়, জুহির করা এই মামলার কোনও যৌক্তিকতা নেই। অপ্রয়োজনীয় ও অর্থহীন তথ্যের ওপর ভিত্তি করে এই মামলা দায়ের করা হয়েছে।

আরও জানানো হয়, জুহির মামলার ভার্চুয়াল শুনানি ছিল ২ জুন। তাঁ জন্য যে লিঙ্ক দেওয়া হয়েছিল জুহিকে তা আগেভাগেই অভিনেত্রী শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়। আদালতের মতে, পরিবেশ রক্ষার্থে নয়, শুধুমাত্র জনপ্রিয়তা পাওয়ার জন্য এই মামলা দায়ের করেছিলেন অভিনেত্রী।

আদালতের এমন রায়ের পর অবশ্য মুখ খুলেছেন অভিনেত্রী। নিজের দায়ের করা মামলার ব্যাখ্যা দিয়েছেন অভিনেত্রী। তিনি বলেন,‘ফাইভ-জি টেকনোলজি নিয়ে আমাদের করা মামলার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আমরা ফাইভ-জি স্থাপনের বিরুদ্ধে নই। কিন্তু আমরা চাই প্রশাসন অন্তত এটুকু নিশ্চিত করুক যে ফাইভ-জি টেকনোলজি স্থাপন দেশের মানুষের পক্ষে ও জীববৈচিত্র্যের জন্য নিরাপদ কিনা।’

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কেবল তথ্য জানতে চেয়েছিলেন বলে দাবি করেন জুহি। ২০১০ থেকে পরিবেশে তেজস্ক্রিয়তার প্রভাবের বিরুদ্ধে লড়াই করে আসছেন জুহি চাওলা। সূত্র: জিনিউজ