‘আদালতই খালেদার মুক্তির মানবিক আবেদন মীমাংসার উপযুক্ত স্থান’

Social Share

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়া এ দেশের সাবেক প্রধানমন্ত্রী। বিষয়টি বিবেচনায় রেখে সরকার তার সুচিকিৎসা দিচ্ছে। কোনো অবহেলা করার প্রশ্নই ওঠে না। তার মুক্তির মানবিক আবেদন আদালতেই মীমাংসা হতে পারে।

শুক্রবার সন্ধ্যার আগে ঢাকা থেকে সিরাজগঞ্জে আসার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে মুলিবাড়িতে শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মানবিক আবেদন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, যেহেতু খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত হয়ে কারাগারে রয়েছেন, সেহেতু আদালতেই তার জামিন বা মানবিক আবেদন মীমাংসার উপযুক্ত স্থান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছিলেন, বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়টি নিয়ে রাজনীতি না করে মানবিক দিক বিবেচনায় মুক্তি দেয়া উচিত। শুক্রবার গুলশানে বিএনপির দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র আইনজীবীদের সাথে বৈঠক শেষে একথা বলেন তিনি।

নাসিম আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপে দেশে জঙ্গি দমন করা হয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে আলোকিত বাংলাদেশ গড়ে তোলা হয়েছে। উন্নয়ন অগ্রগতির কৌশলী পদক্ষেপ নিয়ে দেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করা হয়েছে। দেশের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল, যে দল ক্ষমতায় এসে শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতির উন্নয়ন করেছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসহাক আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, অ্যাডভোকেট আব্দুল হাকিম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদসহ অন্যান্য নেতারা।