‘আওয়ামী লীগকে ক্ষমতায় আনার অন্যতম সেনাপতি ছিলেন মোহাম্মদ নাসিম’

80
Social Share

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, ১৯৭৫ পরবর্তীতে স্বৈরাচার এরশাদ ও জিয়াউর রহমানসহ বাংলার স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে ১৯৯৬ সালে বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার অন্যতম সেনাপতি ছিলেন মোহাম্মদ নাসিম। শুধু সিরাজগঞ্জ বা কাজিপুর নয় বাংলাদেশে মোহাম্মদ নাসিমের অবদান ছিল অবিস্মরণীয়। বাংলাদেশের মানুষের রন্দ্রে রন্দ্রে মোহাম্মদ নাসিমের নাম জড়িয়ে আছে।

তিনি বলেন, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হয়েছে। আজ মোহাম্মদ নাসিমের অভাব বাংলাদেশ আওয়ামী লীগ হাড়ে হাড়ে অনুভব করছে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বাংলাদেশে নাসিম উজ্জল নক্ষত্র হয়ে থাকবেন।

রবিবার দুপুরে কাজিপুর উপজেলা মাঠে মোহাম্মদ নাসিম ফাউন্ডেশনের আয়োজনে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি স্মৃতিচারণ করে বলেন, আমার নির্বাচনের সময় মোহাম্মদ নাসিম দুই দিন থেকে আমাকে জয়ী করে তারপর কাজিপুর এসেছেন। এমন একজন নেতা ছিলেন মোহাম্মদ নাসিম। ডা. মুরাদ হাসান মোহাম্মদ নাসিমের আদর্শ ধারন করে তার স্বপ্ন পূরণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সুর্য্যের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নাসিমপুত্র তানভীর শাকিল জয়, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. কে.এম. হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রহমান মুক্তা প্রমুখ।