আইসিসির বর্ষসেরা দল ঘোষণা; অধিনায়ক কোহলি, নেই সাকিব

Social Share

গত বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দিয়ে আলোচনায় ছিলেন বাংলাদেশ ক্রিকেট তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। গত বছরের সেরা ব্যাটিং গড়ও ছিল বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। ৯৩ গড়ে ১১ ইনিংসে করেন ৭৪৬ রান। আর মোট ১১ ম্যাচে উইকেট নেন ১৩টি। তবে আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা পাননি বাংলাদেশের এই অলরাউন্ডার। শুধু তাই নয়, নেই কোনো বাংলাদেশি ক্রিকেটারও।

আজ বুধবার প্রকাশিত ২০১৯ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলটি বিরাট কোহলির নেতৃত্বে গড়া। একাদশে সর্বোচ্চ চার জন রয়েছেন ভারতীয় ক্রিকেটার। এছাড়া দুই জন করে আছে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড থেকে। আর ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের আছেন একজন করে।

অন্যদিকে, বর্ষসেরা টেস্ট দলও ঘোষণা করেছে আইসিসি। টেস্ট দলের আটজন ট্রান্স-তাসমানিয়া অঞ্চলের। পাঁচ জন অস্ট্রেলিয়ার ও তিন জন নিউজিল্যান্ডের। গত বছর টেস্টে সর্বোচ্চ রান করা মারনাস লাবুশানে ব্যাটিং অর্ডারে তিনে সুযোগ পেয়েছেন। তবে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। এই দলটিও বিরাট কোহলির নেতৃত্বে গড়া।

বর্ষসেরা ওয়ানডে দল (ব্যাটিং অর্ডার অনুযায়ী): রোহিত শর্মা, শেই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (কিপার), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব।

বর্ষসেরা টেস্ট দল (ব্যাটিং অর্ডার অনুযায়ী): মায়াঙ্ক আগারওয়াল, টম ল্যাথাম, মারনাস লাবুশানে, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং (কিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নিল ওয়েগনার, ন্যাথান লায়ন।