আইপিএল: সরে দাঁড়ালেন মিচেল মার্শ, জেসন রয়কে দলে নিল হায়দরাবাদ

88
Social Share

দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থাকার মানসিক ক্নান্তি নিতে রাজি নন। সে কারণেই চলতি বছরের আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ। তার বদলি হিসেবে ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে দলে নিল সানরাইজার্স হায়দরাবাদ।

২০১০ সালে আইপিএলে অভিষেক হয় মিচেল মার্শের। ২১টি ম্যাচে খেলেছেন তিনি। গত বছর মার্শকে ২ কোটি টাকায় কিনেছিল হায়দরাবাদ। কিন্তু প্রথম ম্যাচে বল করতে গিয়ে পায়ের হাঁড় সরে যায়। বাকি মৌসুমে আর খেলতে পারেননি। এবার আইপিএল শুরুর আগেই প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন মার্শ।

তার বদলি হিসেবে যাকে নিল হায়দরাবাদ, সেই জেসন রয় প্রথমবার আইপিএলে খেলেন ২০১৭ সালে। পরের বছর খেলেন দিল্লি ক্যাপিটলসের হয়ে। ২০২০ সালেও দিল্লির হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের এই ওপেনারের। কিন্তু ফিটনেসজনিত কারণে মাঠে নামতে পারেননি রয়। এবছর তাকে ছেড়ে দেয় দিল্লি। নিলামে তিনি অবিক্রিত থেকে যান।

প্রসঙ্গত, ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কিন্তু ভালো ফর্ম ছিলেন জেসন রয়। ৫ ম্যাচের সিরিজ তার সংগ্রহ ছিল ১৪৪ রান। ৩টি একদিনের ম্যাচে ১১৫ রান করেছেন তিনি। বিশেষজ্ঞদের মতে, জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নারের মতো ওপেনার থাকলেও বিকল্প হিসেবে দলে জোর দিতেই রয়কে নেওয়া হল।