অলি-গলি ঘুরে মানুষকে ঘরে পাঠাচ্ছেন এমপি আক্তারুজ্জামান বাবু

Social Share

আশরাফুল ইসলাম সবুজ।। করোনাভাইরাসের ঝুঁকি মোকাবিলায় নিজ সংসদীয় আসন১০৪,খুলনা-৬(কয়রা-পাইকগাছা)’র বিভিন্ন এলাকার অলি-গলি ঘুরে সাধারণ মানুষকে ঘরে থাকার আহবান জানাচ্ছেন খুলনা-৬ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সদস্য,খুলনা জেলা আওয়ামীলীগের সুযোগ্য সাবেক সাংগঠনিক সম্পাদক ও খুলনা জেলা সহ কয়রা-পাইকগাছার গনমানুষের প্রিয়নেতা আলহাজ্ব মোঃআক্তারুজ্জামান বাবু।

তিনি তার নির্বাচনী এলাকা খুলনা-৬আসনের আওতাধীন কয়রা-পাইকগাছা উপজেলার অন্তর্গত বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকার বিভিন্ন অলি-গলিতে গিয়ে পুলিশ সদস্যদের সাথে নিয়ে জনসাধারণকে ঘরে থাকতে এ আহবান জানান।এসময় বিভিন্ন এলাকায় মানুষকে দলবদ্ধ হয়ে আড্ডারত দেখে তাদের বুঝিয়ে বাড়ি ফিরিয়ে দেন এমপি বাবু ।

এমপি আক্তারুজ্জামান বাবু জানান, মানুষের অসচেতনতার ফলে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। আমার এলাকায় লাখো শ্রমজীবী মানুষের বসবাস। তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আমি প্রশাসনকে বিভিন্ন নির্দেশনা দিয়েছি। তারপরও অনেকে ঘরে থাকছেন না। তাই আমি নিজেই এলাকায় ঘুরে ঘুরে মানুষকে ঘরে থাকার জন্য আহবান জানাচ্ছি।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি- মানুষকে ঘরে রাখার জন্য। আমরা প্রশাসনের সহযোগিতায় তাদের মাইকিং করে বুঝানোর চেষ্টা করেছি, কিন্তু তারা ঘরে না থেকেও বাইরে বের হয়ে যাচ্ছেন। গলির মোড়ে চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছেন। তাদের বারবার বলা হচ্ছে যেন ঘরে থাকেন- নিজেদের বাঁচাতে, তাদের পরিবারকে বাঁচাতে ও সরকারি নির্দেশনা মানতে। আমরা আশা করি, মানুষ তাদের ভালোটা বুঝে ঘরে থাকবে।

এমপি বাবু আরও বলেন, প্রয়োজন ছাড়া যেন কোনভাবেই মানুষ ঘর থেকে বের না হয়, সেটাই তাদের বুঝানো হচ্ছে। আশা করছি, মানুষ সরকারি নির্দেশনা মানবে এবং ঘরেই থাকবে। আমরা চেষ্টা করছি, কঠোরতা ছাড়াই মানুষকে বুঝাতে।