অমরনাথ মন্দিরে পুজো দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

Social Share

নয়াদিল্লি: দু’দিনের সফরে লাদাখ ও জম্মু-কাশ্মীর যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার সকালে লেহ পৌঁছন তিনি। তাঁর সঙ্গে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। লাদাখ সফরের শেষে শনিবার অমরনাথ যান প্রতিরক্ষামন্ত্রী। সেখানে তিনি পুজো দেন তিনি। এসময় তাঁর সঙ্গে ছিলেন বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান নারাভানেও।

জানা যায়, দক্ষিণ কাশ্মীরের অমরনাথ মন্দির চত্বরে প্রায় একঘন্টার মতো সময় কাটান প্রতিরক্ষামন্ত্রী। অমরনাথ মন্দিরে পুজো ও আরতি করার একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘ লকডাউনের জেরে বন্ধ ছিল অমরনাথ মন্দিরের দরজা। গত ৫ জুলাই খুলেছে অমরনাথ মন্দির। হিমালয়ের কোল থেকে প্রথমবার লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বিগ্রহ দর্শন করেন ভক্তরা। দেখেন আরতি।

করোনা আবহে চলতি বছর কড়া নজরদারির মধ্যে দিয়ে শুরু হয়েছে অমরনাথ দর্শন। লকডাউনের নিয়ম অল্প শিথিল হতেই আগামী ২১ জুলাই থেকে শুরু হতে চলেছে বার্ষিক অমরনাথ যাত্রা।

এদিকে, নিরাপত্তা বাহিনী জানিয়েছে, অমরনাথ যাত্রা লক্ষ্য করে হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। তবে যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কড়া নজর রাখছে নিরাপত্তা বাহিনী।