অভিষেকে রেকর্ড গড়লেন কৃষ্ণা

1126
Social Share

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩১৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতে ১৪ দশমিক ১ ওভারে ১৩৫ রান যোগ করেন দু’জনে। একসময় মনে হচ্ছিল সহজেই ম্যাচ জিতে নেবে ইংলিশরা। ঠিক সে সময়ই ঘুরে দাঁড়ায় ভারতীয় দল।অভিষেকেই দুরন্ত বল করা প্রসিদ্ধ কৃষ্ণা ফেরান রয়কে (৪৬)। এরপরই দ্রুত ফিরে যান বেন স্টোকসও (১)।

তখনও মারমুখী মেজাজে ব্যাটিং করছিলেন জনি বেয়ারস্টো। কিন্তু শেষ পর্যন্ত ব্যক্তিগত ৯৪ রানের মাথায় তাকে আউট করেন শার্দূল ঠাকুর। আর বেয়ারস্টো আউট হতেই কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ড ইনিংস। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। মরগান (২২) এবং মইন আলী (৩০) কিছুটা রান পেলেও তা যথেষ্ট ছিল না। ফলে বিনা উইকেটে ১৩৫ থেকে ২৫১ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতীয় বোলারদের মধ্যে অভিষেকেই ৫৪ রানে চার উইকেট পেলেন প্রসিদ্ধ কৃষ্ণা। এর আগে ওয়ানডে অভিষেকে ভারতের হয়ে ৪ উইকেট নিতে পারেনি কেউ।

কৃষ্ণা ছাড়িয়ে গেছেন নোয়েল ডেভিডকে। ভারতের হয়ে ওয়ানডে অভিষেকে ২১ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। এতোদিন সেটিই ছিল ওয়ানডে অভিষেকে ভারতের হয়ে সেরা বোলিং ফিগার।