অভিনয়ের মধ্যেই মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন শামসুজ্জামান : প্রধানমন্ত্রী

12
Social Share

অভিনেতা এ টি এম শামসুজ্জামান তাঁর অভিনয়ের মধ্যেই দেশবাসীর হৃদয়ে বেঁচে থাকবেন বলে অভিমত ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে পদকপ্রাপ্ত এই বিশিষ্ট অভিনেতার মৃত্যুতে দেওয়া এক শোক বার্তায় আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) এই অভিমত ব্যক্ত করেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা তাঁর শোক বার্তায় বলেন, ‘জনপ্রিয় এই শিল্পী তাঁর অসাধারণ অভিনয়ের  মধ্য দিয়ে দেশবাসীর হৃদয়ে বেঁচে থাকবেন।’ তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৬ মিনিটে রাজধানীর সূত্রাপুরে অবস্থিত নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান।

এর আগে গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল এ টি এম শামসুজ্জামানকে। তাঁর অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। হাসপাতালে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অভিনেতা।

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আগমন ঘটে এ টি এম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। আজও দর্শকের কাছে নন্দিত এই  প্রবীণ অভিনেতা।