অবসর ভেঙে মাঠে ফিরছেন অজি সাবেক তারকা ক্রিকেটাররা

Social Share

ঝোড়ো আবহাওয়া ও প্রচণ্ড গরমে অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের সৃষ্টি হয়েছে। এতে বিস্তীর্ণ এলাকার ঝোঁপঝাড় ও ঘাস পুড়ে গেছে। দাবানলে বহু গবাদী পশুর মৃত্যু এবং ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের উদ্দেশে সাহায্যের হাত বাড়িয়েছে বিভিন্ন মহল। এবার তাদের সাহায্যার্থে অবসর ভেঙে ক্রিকেট খেলতে নামছেন পন্টিং, ওয়ার্ন, গিলক্রিস্টরা।

জানা গেছে, দাবানলের ক্ষয়ক্ষতিতে সাহায্য করতেই ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে একটি ম্যাচ আয়োজনের উদ্যোগ নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই ম্যাচ থেকে অর্জিত অর্থ বুশফায়ারে ক্ষতিগ্রস্তদের জন্য গঠিত ফান্ডে চলে যাবে।

তারা জানিয়েছে, ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৮ ফেব্রুয়ারি।

এ ব্যাপারে আরো জানা গেছে, সেই ম্যাচে খেলবেন রিকি পন্টিং, শেন ওয়ার্ন, গিলক্রিস্ট, ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্কের মতো অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটাররা। তবে খেলবেন না অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ এবং সাবেক নারী ক্রিকেট তারকা মেল জোন্স। তারা এই ম্যাচের সঙ্গে থাকবেন।

এর আগে দাবানলে সাহায্যের জন্য নিজের ব্যাগি গ্রিন টুপি নিলামে বিক্রি করেন শেন ওয়ার্ন। নিলামে তোলা তার টুপির দাম গিয়ে দাঁড়ায় ১০,০৭,৫০০ (দশ লাখ সাত হাজার পাঁচশত) অস্ট্রেলিয়ান ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি টাকার সমান।