অবশেষে দলীয় নেতাদের সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন ফারুক ও ওমর আবদুল্লাহ

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণা করা হয় আর এর আগের রাত থেকেই আটক রাখা হয় কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ এবং তাঁর ছেলে ওমর আবদুল্লাহকে । উপত্যকার দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ফারুক এবং ওমর আবদুল্লাহ। গত ৫ আগ স্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার আগের রাতে আটক করা হয়েছিল। ওই আটকের দু’মাস পরে, রবিবার, জম্মু ও কাশ্মীর প্রশাসন ন্যাশনাল কনফারেন্সের দলীয় সদস্যদের তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে। সংবাদসংস্থা এএনআইকে ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র মদন মানতু এ তথ্য নিশ্চিত করেছেন।

মদন মানতু বলেছেন, ভারপ্রাপ্ত সভাপতি দেবেন্দ্র সিং রানার নেতৃত্বে একটি প্রতিনিধি দল রবিবার সকালে জম্মু থেকে তাঁদের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দেবে।

ফারুক এবং ওমর আবদুল্লাহকে গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার আগের রাতে আটক করা হয়েছিল।জম্মু ও কাশ্মীর সরকারের পক্ষ থেকে পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এবং কাশ্মীর ভিত্তিক অন্যান্য রাজনীতিবিদদের বিরুদ্ধেও একই রকম ব্যবস্থা নিয়েছিল। জনগণের কাছ থেকে সম্ভাব্য প্রতিক্রিয়া রোধ করতে আটক করা হয়েছিল জম্মু ও কাশ্মীরের পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজ্জাদ লোনকেও।

সূত্র : এনডিটিভি