অনুপ্রবেশকারীদের দলে স্থান দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার বদ্ধ পরিকর। জাতির জনকের সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে প্রথমেই স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন। বর্তমান সরকার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সের প্রয়োজনীয় সামগ্রী প্রদানের জন্য বৃহৎ কর্মসূচি গ্রহণ করেছে। এজন্য চাই সুষ্ঠু ব্যবস্থাপনা। স্বাস্থ্য খাতে কোনো প্রকার অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না। এ লক্ষে কমিটির সকলকে সচেষ্ট থাকতে হবে।

আজ শনিবার সকালে পিরোজপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থাপনা কমিটির সভায় এসব কথা বলেন।

সভায় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর সিকদার, ওসি মো. কামরুজ্জামান তালুকদার বক্তৃতা করেন।

মন্ত্রী এর আগে স্বরূপকাঠি পৌর গোরস্থান ও শ্মশান ঘাটের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পৌরসভার মেয়র মো. গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বলেন, বর্তমান সরকার অসম্প্রদায়ীক চেতনায় বিশ্বাসী। সাম্প্রদায়ীক সম্প্রীতি নষ্ট হয় এমন কোনো কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। পরে মন্ত্রী জাতীয় সমবায় দিবসের র‌্যালিতে অংশগ্রহণ করেন। সব শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলে থাকবেন আর দলের সিদ্ধান্ত বিরোধী কাজ করবেন, তা হবে না। অনুপ্রবেশকারীকে দলে স্থান দেওয়া হবে না। জননেত্রী শেখ হাসিনা রাত-দিন পরিশ্রম করে দেশের উন্নয়ন করে চলছেন। এ ধারা অব্যহত রাখতে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হামিদের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট এস এম ফুয়াদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম মুইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম সিকদার, পৌরসভার মেয়র গোলাম কবির, পৌর আওয়ামী লীগের সম্পাদক ফারুক হোসেন প্রমুখ।