খ্রিষ্টান চরিত্রে সুজানা জাফর

সম্প্রতি রাজধানীর বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে কানামাছি নামের নতুন একটি নাটকের দৃশ্য ধারণের কাজ। জহির করিমের রচনায় এ নাটকটি পরিচালনা করেছেন বিইউ শুভ।

নিশা, ঊর্মিলা, অর্ষা তিনজন খুব ভালো বান্ধবী। স্কুল জীবন শুরুর দিন থেকেই তাদের একসঙ্গে পথচলা শুরু হয়। কিন্তু এই তিনজনই ভিন্ন ভিন্ন ধর্মের। একজন মুসলিম, একজন খ্রিষ্টান এবং বাকিজন হিন্দু ধর্মের। তবে স্কুল জীবন শেষে তিনজনের ভিন্ন ভিন্ন জায়গায় পাড়ি জমাতে হয়।

একজন কলকাতায়, একজন চট্টগ্রাম ও অন্যজন কুমিল্লায় পাড়ি জমান। কিন্তু বিবাহসূত্রে কলকাতায় পাড়ি জমানো ঊর্মিলা আবার একটা সময় বাংলাদেশে ফেরত আসে। বহু বছর পর আবার দেখা হয়ে যায় কৈশোরের সেই তিন বান্ধবীর। এ রকমই গল্প নিয়ে এগিয়ে গেছে কানামাছি শিরোনামের এই একক নাটকটির দৃশ্য ধারনের কাজ।

কানামাছি নাটকটিতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ সুজানা জাফর, মৌসুমি হামিদ, কল্যাণ কোরাইয়া, অর্ষা, এস এম জনিসহ অনেকে।

নাটকটিতে কাজের বিষয়ে সুজানা জাফর বলেন, এই নাটকটিতে তিন বান্ধবী ভিন্ন ভিন্ন ধর্মের মানুষ। এর মাঝে আমি খ্রিষ্টান চরিত্রে, সবার থেকে একটু মডার্ন প্রকৃতির। আমরা তিন বান্ধবী ছোটবেলায় আলাদা হওয়ার পর আবার দেখা হয়। তারপর চলে বিভিন্ন ঘটনাপ্রবাহ। আর সবচেয়ে মজার বিষয় হলো কেউ বয়ফ্রেন্ড আর কেউ স্বামী ছেড়ে দেয় শুধু বন্ধুত্ব টিকিয়ে রাখার জন্য।

সুজানা আরো বলেন, সত্যি বহুদিন পর একটি ভিন্নধর্মী গল্পে কাজ করলাম। কাজটিও বেশ আনন্দের সঙ্গে করেছি। আশা করি নাটকটিতে দর্শকরা নতুন ভাবে আমাকে খুজে পাবে এবং নাটকটি সবার ভালো লাগবে।  শিগগিরই এ নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার করা হবে বলে জানান নাটকটির পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *